mid budget smart phone

5 Best Smart Phone Within 15000 TK -20000 TK

5 Best Smart Phone Within 15000 TK -20000 TK

Hello Guys! how are you all ? So today we talk about 5 best mid range budget smart phone in Bangladesh. So let start:



1. Redmi Note -8 (রেডমি নোট ৮) 

best mid budget phone

48MP Quad Camera All Star

এই ফোনটির মধ্যে শাওমি ইউজ করেছে ৪০০০ এম্পিয়ার ব্যাটারী এবং এইটিন ওয়ার্ল্ড এর ফাস্ট চার্জার ফিচারস। পাশাপাশি ফোনটির উভয় পাশে রয়েছে গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন।
আর এই ফোনটির মধ্যে পারফরম্যান্স আই মিন চিপসেট হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬৫ আর সেইসাথে ৪ জিবি, ৬জিবি রেম এর সাথে এসেছে এই স্মার্টফোনটি।
এবং এই ফোনের মধ্যে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট ও রয়েছে।
ক্যামেরা হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াট ক্যামেরা সেটআপ এবং সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ১৩ মেগা পিক্সেলের ক্যামেরা সেন্সর। ওভারঅল ১৫ হাজার টাকা থেকে শুরু হচ্ছে এই স্মার্টফোনটির প্রাইস এবং বিভিন্ন ভেরিয়েন্ট অনুযায়ী আপনার স্মার্টফোনটি পেয়ে যাবেন বিভিন্ন দামে।



2. Realme 5 pro (রিয়েলমি ৫ প্রো)

mid budget smart phone in bd

এই ফোনটির মধ্যে রিয়েলমি ব্যবহার করেছে ৬.৪ ইঞ্চ একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। পাশাপাশি এই ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ। ৪০৩৫ মিলি এম্পিয়ার এর ব্যাটারীর সাথে টুয়েন্টি ওয়ার্ড এর হুক চার্জিং ফিচার ও থাকছে ফোনটির মধ্যে।
তাছাড়া স্টরেস ভেরিয়েন্ট হিসেবে রয়েছে ৪জিবি, ৬জিবি এবং ৮ জিবি র্যামের ভেরিয়েন্টে এবং পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর যেটা কিনা এই বাজেট অনুযায়ী বেশ ভালো।

আর পাশাপাশি ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 16 megapixel এর সেন্সরটি সব ঠিক আছে তবে ফোনটির কিন্তু হালকা-পাতলা খারাপ দিকও রয়েছে আর সেটি হচ্ছে ফোনটির রিয়ার প্যানেল টা পুরোটাই প্লাস্টিকের তৈরি অর্থাৎ পলিকার্বনেট ব্যাক প্যানেল ইউজ করেছে রিয়েলমি। এছাড়া অন্যান্য দিক থেকে পারফেক্ট স্মার্টফোন ১৬,০০০ টাকার মধ্যে এটি।



3. Realme 6(রিয়েলমি ৬)

mid budget smart phone

রিয়েলমি এর পক্ষ থেকে রিয়েলমি ৬ স্মার্টফোনটি বর্তমান মার্কেটে ১৭ থেকে ১৮ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে এই ফোনটির মধ্যে রিয়েলমি ব্যবহার করেছে পাঞ্চহল কাটাউটের ডিসপ্লে এবং এই ডিসপ্লেটির সাইজ হচ্ছে ৬.৫ ইঞ্চ এবং অন্যান্য সব ফোনের মত এই ফোনটির ও ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ফুল এইচডি প্লাস।
এই ফোনের সবথেকে আকর্ষনীয় হাইলাইটিং বিচার হচ্ছে গিয়ে এর গেমিং MediaTek Helio G90T ইউজ করা হয়েছে রিয়েল মি ৬ স্মার্টফোন টির মধ্যে, যার জন্য আপনারা যারা কিনা পাবজি খেলতে পছন্দ করেন বা ভালোবাসেন তারা নরমালি ৫৫ -৬০ FPS এ খেলতে পারবেন।
তো গেমিং এর জন্য ১৭ থেকে ১৮ হাজার টাকা বাজেটের মধ্যে এই স্মার্টফোনটি একটি বেস্ট স্মার্টফোন ও বলা চলে, আর সেই সাথে ৬৪ মেগাপিক্সেল এর কোয়াট ক্যামেরা ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনটির রিয়ার প্যানেলে।
আর পাশাপাশি সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৬ মেগা পিক্সেলের ক্যামেরা সেনসর টি তার সাথে ৪৩০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারী এবং ৩০ ওয়ার্ডের সুপার বুক ফিচারস ও রয়েছে রিয়েলমি ৬ এই স্মার্টফোনটি মধ্যে।

 

4. Samsung M30 S (স্যামসাং গ্যালাক্সি এম থার্টি এস)

mid budget smart phone in bd

 

তো এবার বাজেট টাকে আরেকটু বাড়িয়ে ১৯ থেকে ২০ হাজারে করা যাক এবং এই বাজেটের মধ্যে আমরা জানতে পারব স্যামসাং এর পক্ষ থেকে স্যামসাং গ্যালাক্সি এম থার্টি এস দেখতে পাবো বাজারে, যেখানে কিনা রয়েছে সুপার এমোলেড প্যানেল।
অর্থাৎ ৬.৪ ইঞ্চির একটি সুপার এমোলেড প্যানেল ইউজ করা হয়েছে এম থার্টি এস স্মার্টফোনটি মধ্যে এবং এখানে স্মার্টফোনের মধ্যে সবথেকে বড় ব্যাটারি অর্থাৎ ৬০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারী ব্যবহার করেছে স্যামসাং, আর সেই সাথে থাকছে ১৫ ওয়ার্ডের ফাস্ট চার্জিং স্পিড।
৪৮ মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে স্মার্ট ফোনটির মধ্যে, তবে বাজেট অনুযায়ী এই ফোনটির পারফরম্যান্স অতটা ভালো পাওয়া যাচ্ছে না কারণ এখানে Exynos 9611 প্রসেসরটি ব্যবহার করেছে স্যামসাং।
তাই যারা হাই গ্রাফিক্সে হাই কোয়ালিটির গেম খেলতে পছন্দ করে থাকেন তাদের জন্য কিন্তু এই স্মার্টফোনটি নয়, যারা নরমাল ইউজার রয়েছেন তারাই স্মার্টফোনটি দেখতে পারেন।
এবং এখানে আরো একটি জিনিস আপনাকে মেনশন করে দিতে চাই স্যামসাং গ্যালাক্সি এম থার্টি ওয়ান স্মার্টফোনটি ও কিন্তু ইন্ডিয়ার মার্কেটে অলরেডি চলে আসছে।
তাই ২০ হাজার টাকা বাজেটের মধ্যে যদি আপনি স্যামসাংয়ের কোন ডিভাইস কিনতে চান তাহলে স্যামসাং গ্যালাক্সি এম থার্টি ওয়ান ডিভাইসটিও দেখতে পারেন।

 

5. Redmi Note 9 pro (শাওমি রেডমি নোট ৯ প্রো)

mid budget smart phone in bd

তো এবারে কথা বলবো তালিকার সর্ব শেষ স্মার্টফোনটির ব্যাপারে আর সর্ব শেষ স্মার্টফোনটি হচ্ছে গিয়ে শাওমি রেডমি নোট ৯ প্রো।
এই ডিভাইসটি বর্তমান মার্কেটে ১৯ হাজার টাকার কাছাকাছি পাওয়া যাচ্ছে আর বাজেট অনুযায়ী এই ফোনটির মধ্যে থাকছে স্নাপড্রাগণ ৭২০জি প্রসেসরটি, আর সেই সাথে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে স্মার্টফোনের মধ্যে।

আর ব্যাটারি হিসেবে থাকছে ৫২০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি আর যেটা কিনা ১৮ ওয়ার্ডের ফাস্ট চার্জিং সাপোর্ট করে।
৪ জিবি এবং ৬ জিবি রেম এর ভেরিয়েন্ট এ লঞ্চ করা হয়েছে ফোনটিকে ইন্ডিয়ার মার্কেটে আর বাংলাদেশের মার্কেটে হয়তো কিছুদিন পরে এই ফোনটির প্রাইস আরও কিছুটা কমে যেতে পারে, তবে বর্তমান পরিস্থিতি অনুযায়ী সেটা হতে আরও কিছুদিন সময় লাগতে পারে।

 

এই পোস্ট এর লিস্টে থাকা প্রত্যেকটি স্মার্টফোন পেয়ে যাবেন বাসাতে বসেই রিজনাবল প্রাইসে , অর্ডার করতে যোগাযোগ করুন 01957-345431

About Tarek

Hey! This is Tarek a professional android developer since 2017. But my passion is writing blogs and sharing information with others, That's why I started Blog Writing.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *